রাজনীতি

এবার আ’লীগ নেতার মামলা, খালেদার গাড়িবহরের বিরুদ্ধে!

তিন বার নির্বাচিত সাবেক প্রধান মন্ত্রী খালেদা জিয়ার গাড়িবহর থেকে গুলিবর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা। এই মামলায় বিএনপির নেতাকর্মী ও চেয়ারপারসনস সিকিউরিটি ফোর্সের (সিএসএফ) সদস্যসহ অজ্ঞাতনামা একশ’ জনকে আসামি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছে তেজগাঁও থানা পুলিশ।

তেজগাঁও থানার ডিউটি অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাজালাল বাংলানিউজকে জানান, এ ঘটনায় মামলা (মামলা নং-৩৯) হয়েছে। মামলাটি দায়ের করেছেন ঢাকা উত্তরের ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক জিল্লু (৫৭)।

গতকাল সোমবার (২০ এপ্রিল) দিবাগত রাতে ১৪৩/৩২৩/৩২৫/৩০৭ ও ৫০৬ পেনাল কোড ধারা অনুযায়ী মামলাটি দায়ের করা হয়।

এই মামলায় বলা হয়, সোমবার বিকেল পৌনে ৬টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী আনিসুল হক ও ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী শামীম হাসানের নির্বাচনী প্রচারণায় নামেন স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা। তারা কারওয়ানবাজারে পেট্রোবাংলার সামনে গেলে বিএনপির চেয়ারপারসনসহ তার গাড়িবহর একই স্থানে উপস্থিত হয়।

এ সময় তারা উত্তর সিটি নির্বাচনের আরেক মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে বিভিন্ন ধরনের উত্তেজনাকর কথাবার্তা বলেন। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এ অবস্থায় বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্বে থাকা সিএসএফ সদস্যরা আমাকে লক্ষ্য করে ছয় রাউন্ড গুলি ছোঁড়েন। লক্ষ্যভ্রষ্ট হওয়ায় গুলি আমার শরীরে লাগেনি। তবে তারা আমাকে হত্যার চেষ্টা করেছিলেন।

গতকাল সোমবার বিকেলে সিটি নির্বাচনের প্রচারণাকালে কারওয়ানবাজারে খালেদার জিয়ার গাড়িবহর হামলার শিকার হয়। আওয়ামী লীগ কর্মীরা এ হামলা চালান বলে অভিযোগ করে বিএনপি।

Leave a Comment