ক্রিকেট, খেলা

তামিমদের হারিয়ে দিয়েছে নাজমুলরা

প্রস্তুতি ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে নাজমুল একাদশ। আগে ব্যাটিং করে তামিম একাদশ ৫০ ওভারে ২৩৩ রান সংগ্রহ করেছিল। লক্ষ্য তাড়া করতে নেমে ১৯ বল হাতে রেখে ১ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নাজমুল একাদশ।

দুই দলে ভাগ হয়ে এই ম্যাচে খেলতে নেমেছিল তামিম একাদশ ও নাজমুল ইকাদশ। বাংলাদেশ স্কোয়াডে ক্রিকেটারের সংখ্যা কম থাকায় প্রস্তুতি ম্যাচের দলে ৫ জন স্থানীয় ক্রিকেটারকে নেওয়া হয়েছে। তাদের নিয়েই তামিম-নাজমুল একাদশ গঠন করে ম্যানেজমেন্ট।

২৩৪ রানের লক্ষ্যে খেলতে নেমে নাজমুল একাদশের ব্যাটসম্যানরা তামিম একাদশের বোলারদের কোনও পাত্তাই দেননি। তিন ব্যাটসম্যান অপরাজিত হাফসেঞ্চুরি করে দলের জয়ে ভূমিকা রেখেছেন।  দলের  হয়ে সর্বোচ্চ ৫৯ রান করে স্বেচ্ছায় বিশ্রামে যান লিটন দাস। নাজমুল হোসেন শান্ত ৪০ এবং  মেহেদী হাসান মিরাজও ৫০ রান করে বিশ্রামে গেছেন। যাতে বাকিরা ব্যাট করে নিজেদের ঝালিয়ে নিতে পারেন। এর পর উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেছেন। তামিম একাদশের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন মোস্তাফিজুর রহমান।

এর আগে ব্যাটিং করে তামিম একাদশ নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রানের অপরাজিত ইনিংস খেলেন মোহাম্মদ মিঠুন। দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে স্থানীয় ক্রিকেটার বেনজি কুলহানের ব্যাট থেকে। তিনি ৪৬ রানে অপরাজিত ছিলেন। এছাড়া মেহেদী হাসান ৩৮, মাহমুদউল্লাহ ৩৫, সৌম্য সরকার ২৮, নাঈম শেখ ১২ রান করেন।

নাজমুল একাদশের হয়ে রুবেল হোসেন ৪২ রান খরচায় চারটি উইকেট নিয়েছেন। এছাড়া ৪০ রানে একটি উইকেট নেন সাইফউদ্দিন।