ক্রিকেট, খেলা

দ্রুততম সেঞ্চুরিতে তামিমকে ছাড়িয়ে দ্বিতীয় হাসানুজ্জামান

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরিয়ান হাসানুজ্জামান। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে এটি দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি।

তালিকায় তামিমকে তিন নম্বরে পাঠিয়ে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির তালিকায় নাম লিখলো হাসানুজ্জামান। ওল্ড ডিওএইচএস স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাত্র ৪৮ বলে সেঞ্চুরি পূরণ করে দেশসেরা ওপেনার তামিম ইকবালকে তিন নম্বরে পাঠিয়ে দিয়েছেন হাসানুজ্জামান।

গত বছরের শেষদিকে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশাল দলের হয়ে মাত্র ৪২ বলে সেঞ্চুরি করেছিলেন পারভেজ হোসেন ইমন। তিনি ভেঙেছিলেন তামিম ইকবালের করা ৫০ বলে সেঞ্চুরির রেকর্ডকে। ২০১৯ সালের বিপিএল ফাইনালে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন তামিম।

ডিওএইচএসের করা ১৯৯ রানের জবাবে মাত্র ২৫ বলে ৭ চার ও ৩ ছয়ের মারে ক্যারিয়ারের প্রথম ফিফটি পূরণ করেছিলেন হাসানুজ্জামান। সেটিকেই রূপ দিলেন প্রথম সেঞ্চুরিতে। দ্বিতীয় পঞ্চাশ অর্থাৎ ৫০ থেকে ১০০ রানে পৌঁছতে হাসানুজ্জামান খেলেছেন ২৩ বল। যেখানে ছিল ৩ চারের সঙ্গে ৪টি ছয়। একপর্যায়ে ৩৯ বলে ৮৯ রানে খেলছিলেন হাসানুজ্জামান। কিন্তু পরের ১১ রান করতে খেলেন আরও ৯টি বল। ফলে ইমনের করা ৪২ বলে সেঞ্চুরির রেকর্ড ভাঙা হয়নি তার। ফলে মাত্র ৪৮ বলে সেঞ্চুরি পূরণ করে বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরিয়ান হাসানুজ্জামান।