বাংলাদেশ, রাজনীতি

বঙ্গবন্ধুর জন্মদিনে সলিমুল্লাহ এতিমখানায় খাবার বিতরণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার এতিমদের মাঝে খাবার, বস্ত্র ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি। বুধবার (১৭ মার্চ) দুপুরে এতিমখানা মাঠে এসব বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। অথচ ১৯৭৫ সালে তাকে সপরিবারে হত্যা করা হয়েছে। বিদেশ থাকায় ভাগ্যক্রমে বেঁচে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা। কিন্তু এর পরও সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়ি বহরে বোমা হামলা, ২০০৪ সালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গ্রেনেড হামলার মাধ্যমে হত্যাচেষ্টা করা হয়েছিল। তাদের সেই অপচেষ্টা সফল হয়নি।’

তিনি বলেন, ‘ওই অপশক্তি এখনো প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টার চক্রান্ত করছে। তাদের চক্রান্ত প্রতিহত করতে হবে।’

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান একেএম রহমতুল্লাহর সভাপতিত্বে ও উপ-কমিটির সদস্যসচিব সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বক্তব্য দেন।