বিবিধ, স্থানীয়

ব্রাহ্মণবাড়িয়ায় করোনার ঊর্ধ্বগতি, আক্রান্ত ৭৭ মৃত্যু ৪

ব্রাহ্মণবাড়িয়ায় হু হু করে বাড়ছে করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় জেলায় ৭৭ জন করোনায় আক্রান্তসহ মৃত্যু হয়েছে ৪ জনের। জেলায় প্রথমবারের মতো এটাই করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যু।

নতুন করে করোনায় আক্রান্তরা হলেন- সদর উপজেলার ৪০ জন, আশুগঞ্জে ১৫ জন, কসবায় ৭ জন, সরাইলে ৬ জন, নবীনগরে ৩ জন, বিজয়নগরে ৩ জন, বাঞ্ছারামপুরে ২ জন ও নাসিরনগরে ১ জন। 

ঢাকা থেকে আসা পিসিআর রিপোর্টে তাদের করোনা পজেটিভ আসে। এ নিয়ে গত এক সপ্তাহে করোনা আক্রান্ত শনাক্ত হলেন ১৮৪ জন এবং জেলায় মোট শনাক্ত ৪ হাজার ২৯২ জন। 

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়া ৪ জন হলেন- সরাইলের ১ জন, কসবার ১ জন, নাসিরনগরের ১ জন ও নবীনগরের ১ জন। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত মোট ৬৬ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘণ্টায় নুতন করে সুস্থ হয়েছেন ৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৭৯ জন রোগী। 

এসব তথ্য নিশ্চিত করে বৃহস্পতিবার রাতে সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ জানান, করোনার সংক্রমণ রোধে সর্বোচ্চ সতর্কতা হিসেবে লকডাউন চলছে। এছাড়াও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নমুনা সংগ্রহের পরিমাণ বাড়িয়ে দেয়া হয়েছে। সেইসাথে যারা কোয়ারেন্টাইন এবং আইসোলেশনে রয়েছেন তারা যাতে বিষয়গুলো যথাযথভাবে পালন করেন, সে বিষয়ে মনিটরিং করা হচ্ছে। 

জেলার সার্বিক করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্রাহ্মণবাড়িয়া জেলা স্বাস্থ্য বিভাগ নিয়মিত কাজ করছে বলেও জানান তিনি। খবর একুশে টিভি।