স্থানীয়

ব্রাহ্মণবাড়িয়ায় ৩২১ জনকে প্রায় ২ লাখ টাকা জরিমানা

দেশব্যাপী চলমান বিধিনিষেধের ৫ম দিনে ব্রাহ্মণবাড়িয়া জেলায় আইনভঙ্গ করায় ভ্রাম্যমাণ আদালতে ৩২১ জনকে জরিমানা করা হয়েছে। এ সময় ১ লাখ ৯৬ হাজার ৯৫০ টাকা জরিমানা আদায় করা হয়। সোমবার সকাল থেকে দিনব্যাপী জেলায় এই ভ্রাম্যমাণ আদালত চলে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক পেজে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক আরোপিত কঠোর বিধিনিষেধ প্রতিপালন নিশ্চিতকল্পে ব্রাহ্মণবাড়িয়া জেলায় বিভিন্ন স্থানে দায়িত্ব দিনভর মাঠে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও ব‍্যাটালিয়ন আনসার সদস্যদের সর্বাত্মক সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারাসমুহ লংঘনের অপরাধে ৩২১ জন ব‍্যক্তিকে ১ লাখ ৯৬ হাজার ৯৫০ টাকা জরিমানা করা হয়। আরোপিত বিধিনিষেধ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির প্রয়াস অব‍্যাহত রাখা হয়।

এছাড়াও সার্বিক শৃঙ্খলা রক্ষায় দিনব‍্যাপী গ্রাম-পুলিশ সক্রিয় ছিলেন এবং হাট-বাজারগুলোতে স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধিনিষেধ প্রতিপালন নিশ্চিতকরণে রোভার স্কাউট এর সদস‍্যরা ত‍ৎপর ছিলেন। খবর জাগো নিউজ।