নতুন উইন্ডোস 10

উন্ডোস ১০

উন্ডোস ১০

মাইক্রোসফটের নতুন অপারেটিং সিসটেম উন্ডোস ১০

উন্ডোস ১০

মাইক্রোসফট যুগের সাথে তাল মিলিয়ে নিয়ে আসছে নতুন অপারেটিং সিসটেম  উন্ডোস ১০ । কিন্তু এবার  উন্ডোস ৯ বাদ দিয়ে ১০ হল কেন, এই প্রশ্নের মুখে পড়েছে মাইক্রোসফট। এবং সংবাদ সম্মেলনে তারা এর কারণও ব্যাখ্যা করেছে। এবার  উন্ডোস ১০ হবে একটু বেশী রকম আপডেট। এটা মূলত টাচ ডিভাইস গুলির জন্যে উপযোগী। আগের সাধারণ ফিচার গুলির মধ্যে বড় চেন্জ আসছে ব্রাউজারে। ইন্টারনেট এক্সপ্লোরারের দিন সমাপ্তি ঘোষনা করেছে মাইক্রোসফট। তাদের পুরাতন ব্রাউজারের জায়গায় আসছে নতুন ব্রাউজার স্পার্টান। আর স্টাট আপ বাটনেও থাকছে বড় পরিবর্তন। আর সবচেয়ে চমকদ্বার খবর হল ইউনির্ভাসাল সফটওয়ার।  সারা বিশ্বের সফটওয়ার কোম্পানীর জনক বলা যেতে পারে মাইক্রোসফট কে। তবে দিন দিন নাজুক হয়ে পড়ছে এই মাইক্রোসফট। আর তাই এবার ঘুরে দাড়াতে চায় মাইক্রোসফট।  চলুন পরিচিত হই নতুন অপারেটিং সিসটেম উইন্ডোস ১০ এর সাথে।

উন্ডোস ১০ স্টার্ট আপ বাটনে থাকছে বড় পরিবর্তন:

এবার  উন্ডোস ১০-এ স্টার্ট বাটনে নোটিফিকেশন হবে ইউজার ফ্রেন্ডলি। উন্ডোস ১০-এ বাম সাইডের মেনুটি ঠিক উন্ডোস ৭ এর মতো হবে। আবার ডান সাইডের মেনুটা অনেক উন্ডোস ৮ এর মতো হবে।

উইন্ডোস ১০ স্টার্ট মেনু

উইন্ডোস ১০ স্টার্ট মেনু

 

আপনি চাইলে এটা কাস্টমাইজ করতে পারবেন। সাজিয়ে নিতে পারেন মনের মতো করে। উন্ডোস ১০ আপনাকে সার্বোত্তম সেবা দিবে।

উন্ডোস ১০-এর ব্রাউজার:

পুরাতন ব্রাউজারকে ডাষ্টবিনে ফেলে দিয়ে মাইক্রোসফট নিয়ে আসছে নতুন ব্রাউজার স্পার্টান। ধারনা করা হচ্ছে এটা মজিলা ফায়ারফক্স এবং গুগল ক্রোমের সাথে প্রতিযোগীতা করার জন্য প্রস্তুত করা হয়েছে। এর নামকরণ করা হয়েছে গ্রীক মিথলজি থেকে। তবে স্পার্টান সম্পর্কে এখনো বেশী কিছু বলেনি মাইক্রোসফট।  তবে এর ফিচার সম্পর্কে এখুনি শুরু হয়ে গেছে ব্যাপক আলোচনা। সবাই আশা করছে এটা অনেক সুবিধাজনক হবে।

 

স্পার্টান ব্রাউজার

স্পার্টান ব্রাউজার

 

ইউনিভার্সাল সফটওয়ার:

ইউনিভার্সাল সফটওয়ার এর আইডিয়াটি নতুন। এটা এমন এক সফটওয়ার হবে যার দিগন্ত অনেক বড়। অথ্যাৎ এই ইউনিভার্সাল সফটওয়ার আপনার শুধু  কম্পিউরেই নয় আপনার মোবাইলেও সাপর্ট করবে। এই খবরটি প্রচার হওয়ার পর সাধারণ মানুষ খুশি হলেও সফটওয়ার কোম্পনীদের টনক নড়ে ছিল। তবে তাদেরও ভয়ের কিছু নেই বলে জানিয়েছে মাইক্রো সফট। বর্তমান সময়ের সব সফটওয়ার উইন্ডোসে সাপর্ট করবে।

 

Universal soft will support all decives

Universal soft will support all devices

 

Related Posts

About The Author

Add Comment